• E-paper
  • English Version
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪৯ পূর্বাহ্ন

×

জেজেএস ও হ্যাবিট্যাট এর উদ্যোগে ওয়ার্কশপ অনুষ্ঠিত

  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ১৩ আগস্ট, ২০২৪
  • ২২ পড়েছেন

খবর বিজ্ঞপ্তিঃ

সিএসএস আভা সেন্টারে ক্লাইমেট ব্রিজ ফান্ড (সিবিএফ) এর অর্থায়ানে ও জার্মান ডেভেলপমেন্ট ব্যাংক কভি, ব্র্যাক এবং হ্যাবিট্যাট ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল এর সহযোগিতায় উন্নয়ন সংস্থা জেজেএস এর উদ্যোগে খুলনা সিটি কর্পোরেশন এলাকায় চলমান জলবায়ু পরিবর্তনের প্রভাব ও কোভিড—১৯ এ ক্ষতিগ্রস্থদের জীবনমান উন্নয়নে জেজেএস ও হ্যাবিট্যাট, ক্লাইমেট মাইগ্রেন্ট প্রকল্পের কোয়ার্টারলি স্টাফ কোঅর্ডিনেশন মিটিং এন্ড লেসনড লার্নড ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়।

জেজেএস এর সিনিয়র প্রোগ্রামস ডিরেক্টর, এমএম চিশতি এর সভাপতিত্বে, উক্ত সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাসনা হেনা, উপ—পরিচালক, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডা: স্বপন কুমার হালদার, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা কেসিসি, রেজবিনা খানম (রিক্তা), স্থপতি, কেসিসি, শফিকুল ইসলাম, সহকারী পরিচালক, জেলা সমাজ সেবা কার্যালয়, মোঃ আইনাল হক, সহকারী পরিচালক, জেলা সমাজ সেবা কার্যালয়। আরোও উপস্থিত ছিলেন ২১, ২২ ও ৩১ নং ওয়ার্ড এর সচীববৃন্দ, স্ব—সহায়ক দলের প্রতিনিধিবৃন্দ, ভাচুর্য়াল ভাবে যোগদান করেন সিবিএফ এর কর্মকর্তাবৃন্দ ও অন্যান্য অংশগ্রহণকারী। সভার শুরুতে প্রকল্প সম্পর্কে সম্যক উপস্থাপনা প্রদান করেন, প্রকল্পের মনিটরিং অফিসার। পরবর্তীতে ২১, ২২ ও ৩১ নং ওয়ার্ড’র সচীববৃন্দ ও স্ব—সহায়ক দলের সদস্যবৃন্দ, প্রকল্পের সুবিধার মাধ্যমে জীবনমানের পরিবর্তন সম্পর্কে তাদের মুল্যবান মতামত প্রকাশ করেন। এছাড়া সচীব ও স্ব—সহায়ক দলের প্রতিনিধিবৃন্দ প্রকল্প থেকে প্রাপ্ত বিভিন্ন সুবিধার আওতায় কমিউনিটির অংশগ্রহণ, অভিজ্ঞতা, প্রকল্প বাস্তবায়নে তাদের ভূমিকা এবং প্রকল্প সমপর্কে মতামত বিনিময় করেন।

৩১ নং ওয়ার্ড এর স্ব—সহায়ক দলের সভানেত্রী শ্রাবনী আক্তার এর কাছে এই প্রকল্প থেকে কি শিক্ষা গ্রহণ করা হয়েছে জানতে চাইলে তিনি বলেন, আমরা এর আগে অনেক উন্নয়ন সংস্থার সাথে কাজ করেছি কিন্তু জেজেএস’র মতো এতো স্বচ্ছতা ও জবাবদিহিতার জায়গা নিয়ে কাজ করে যা আমাদের একটা বড় ধরনের শিক্ষা দিয়েছে। উপস্থিত সচীবগনের মধ্যে ২১ নং ওয়ার্ডেও সচীব এস এম আল—মামুন বলেন, প্রকল্পের সার্বিক কর্মকান্ড নিয়ে তার সন্তষ্টি প্রকাশ করেন এবং সোস্যাল সেফটিনেট’র সুবিধাভোগীদের তালিকা বৃদ্ধির জন্য সমাজসেবা অধিদপ্তরের কাছে অনুরোধ করেন।

প্রধান অতিথি বলেন, জেজেএস ও হ্যাবিট্যাট সমাজের প্রান্তিক জনগোষ্ঠির জীবন মান উন্নয়নের জন্য নিষ্ঠা, সততা ও দক্ষতার সাথে কাজ করে যাচ্ছে এবং পরবর্তী প্রকল্পে বস্তিবাসীদের আবাসন ব্যবস্থা নিয়ে কাজ করার জন্য সুপারিশ করেন। সভার সভাপতি এম এম চিশিতি, সিনিয়র প্রোগ্রামস ডিরেক্টর জেজেএস উপস্থিত প্রধান অতিথি সহ জন প্রতিনিধি, সকল সরকারি কর্মকর্তা ও সর্বস্তরের অংশগ্রহণকারীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে সভার সমাপ্তি ঘোষনা করেন। উল্লেখ্য, খুলনা সিটি কর্পোরেশনের ২১, ২২ ও ৩১ নং ওয়ার্ডে উন্নয়ন সংস্থা জাগ্রত যুব সংঘ (জেজেএস) ক্লাইমেট ব্রিজ ফান্ড (সিবিএফ) এবং হ্যাবিট্যাট ফর–হিউম্যানিটি ইন্টারন্যাশনাল এর সহযোগিতায় Strengthening Resilience, Response and Recovery Capacity– a community led initiative of Climate Migrants and Covid 19 Affected Slum Dwellers in Khulna city  প্রকল্প বাস্তবায়ন করছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA